Active Income vs Passive Income ।। এক্টিভ নাকি প্যাসিভ ইনকাম আপনি কোনটা করবেন

shape
shape
shape
shape
shape
shape
shape
shape

Active Income vs Passive Income ll এক্টিভ নাকি প্যাসিভ ইনকাম আপনি কোনটা করবেন

এক্টিভ ইনকামঃ আপনি যখন কাজ করবেন তখনই পেমেন্ট পাবেন। যেমন- চাকুরীজীবী, দোকাদারী, ডাক্তার , ইন্জীনিয়ার, উকিল, মুক্তার ইত্যাদি । ট্রেডিশনাল ফ্রিল্যান্সিং হচ্ছে এক্টিভ ইনকামের বেষ্ট এক্সাম্পল! আপনি যদি আপওয়ার্ক এ কাজ করেন, কাজ শেষ করার সাথে সাথে চুক্তি অনুযায়ী পেমেন্ট দিয়ে দেয়া হবে। ফাইভার বা অন্যান্য ফ্রিল্যান্স প্লাটফর্ম একই রকম, কাজ শেষ করার পর পর আপনাকে পেমেন্ট দিয়ে দেয়া হবে।
প্যাসিভ ইনকাম: প্যাসিভ ইনকাম হলো এমন একটি ইনকাম ব্যবস্থা যেখানে টাকা আয় করতে গেলে আপনাকে সবসময় তার সাথে লেগে থাকতে হয় না। একটি প্যাসিভ ইনকাম সোর্স আমাদের জীবনকে স্বাচ্ছন্দময় করে দিতে পারে। 

একটি বাস্তব উদাহরণ দিলে আপনার কাছে প্যাসিভ ইনকাম বিষয়টি আরও পরিষ্কার হয়ে যাবে। ধরুন আপনি একটি বাড়ি বানালেন ভাড়া দেয়ার উদ্দেশ্যে। বাড়ি বানাতে আপনার সময়, শ্রম, ও অর্থ সবই দিতে হয়েছে। এরপর যখন আপনার বাড়ি বানানো হয়ে গেলো, তখন আপনি “TO LET” লাগিয়ে ভাড়াটিয়া উঠিয়ে দিলেন। এবার মাসে মাসে আপনি ভাড়া পাচ্ছেন, কিন্তু আপনার ওই আয়ের জন্য আর কিছুই করতে হচ্ছে না। কি মজার একটি ব্যাপার তাই না? আসলেই তাই! বাড়ি ভাড়া হলো অফলাইনে একটি ভালো প্যাসিভ ইনকামের উদাহরণ। আরও আছে যেমন: বই লেখা, বাড়ি বানানো , দোকান ভাড়া দেওয়া, শেয়ার ক্রয় করা ইত্যাদি । অনলাইনে অজস্র প্যাসিভ ইনকামের উপায় আছে এবং আমি সবথেকে ভালো কিছু প্যাসিভ ইনকাম কিভাবে করা যায় তাই দেখাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *